India's No. 1 Bengali Technology blog

বাজারে এল Realme 5i স্মার্টফোন। দেখে নিন কি কি থাকছে।

Writen by : Admin

Writen by : Admin | Date : 9 Jan 2020 | Bookmark : Add

realme-5i-review-specification

আবারও একটি নতুন স্মার্টফোন বাজারে আনলো Realme. প্রতি বছরে একধিক নতুন মডেলের স্মার্টফোন বাজারে এনে স্মার্টফোন প্রেমীদের পছন্দের ব্রান্ড হয়ে উঠেছে Oppo-এর এই সাব-ব্রান্ড। প্রসঙ্গত উল্লেখ্য যে, Realme নতুন এই মডেলের (Realme 5i) স্মার্টফোনকে পাওয়ার হাউস বলে বিজ্ঞাপন দিচ্ছে। Flipkart-এর মতো অনলাইন ই-কমার্স ওয়েবসাইটে এই স্মার্টফোনের ব্যাটারির ব্যাকআপের তুলনা দিতে গিয়ে রীতিমত গেম, ইউটিউব, ভিডিও প্লে ইত্যাদি কত সময় পর্যন্ত চলবে তা দেখানো হয়েছে।

30 দিনের ব্যাটারি ব্যাকআপ দেবে 5000mAh-এর এই স্মার্টফোন, এমনটাই দাবি করা হয়েছে এই স্মার্টফোন সংস্থার পক্ষ থেকে। শুধু মাত্র ব্যাটারি ব্যাকআপের এই ফিচার ছাড়াও আরো নানান সব অসাধারণ আছে এই মডেলে। চলুন দেখে নেওয়া যাক কি কি স্পেসিফিকেশন থাকছে Realme 5i স্মার্টফোনে।

Realme 5i স্মার্টফোনের স্পেসিফিকেশন :

ডিসপ্লে (Display) : 16.56 সেমি বা 6.52 ইঞ্চি সাইজের 720 x 1600 পিক্সেলের HD+ LED ডিসপ্লে থাকছে Realme 5i স্মার্টফোনে।

প্রসেসর (Processor) ও অপারেটিং সিস্টেম (OS) : Qualcomm Snapdragon 665 2 GHz অক্ট-কোর প্রসেসর সহ অ্যান্ড্রয়েড পাই 9 সংস্করণের অপারেটিং সিস্টেম পাওয়া যাবে এই স্মার্টফোনে।

মেমরি ও স্টোরেজ (Storage) : 4GB র‍্যাম ও 64GB ইন্টারনাল স্টোরেজ থাকছে Realme-এর নতুন এই স্মার্টফোনে। এছাড়াও 256GB অতিরিক্ত মেমরি ব্যবহার করা যাবে এই স্মার্টফোনে।

ক্যামেরা (Camera) : ব্যাটারি ছাড়াও এই মোবাইলে বিশেষ আকর্ষণ ক্যামেরা। 12 + 8 + 2 + 2 মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরা ও 8 মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যমেরা থাকছে এই মোবাইলে।

ব্যাটারী (Battery) : শুরুতেই বলা হয়েছে এই মোবাইলকে মুলত ব্যটারির উপর গুরুত্ব দিয়েই বানানো হয়েছে। 5000mAh নট রিমুভাল ব্যাটারি পাওয়া যাবে Realme 5i মোবাইলে। Realme সংস্থার দাবি যে এই মোবাইলকে অন্য মোবাইল চার্জ দেওয়ার জন্য বা Reverse Charging পাওয়ার ব্যাংক হিসাবেও ব্যবহার করা যাবে। এছাড়া Realme সংস্থার পক্ষ আরোও জানিয়েছে 30 দিনের ব্যাটারি ব্যাকআপ দেবে এই মোবাইল।

Reverse Charging

কালার : Realme 5i মডেলের মোবাইল Aqua Blue ও Forest Green এই দুটি রঙে পাওয়া যাবে।

এছাড়াও থাকছে ফেস আনলক (Face unlock), ফিঙ্গারপ্রিন্ট লক (Fingerprint lock), Splash-proof Design, এফএম রেডিও, USB Type-C, ফোরজি ডুয়াল সিম ভোলটি (4G Dual SIM VoLTE) সাপোর্ট।

 

কেন Infinix S5 Lite কিনবেন ?

Realme-এর অন্যান্য মডেল গুলির মত এই মডেলেও থাকছে নানান সব চমকপ্রদ ফিচার। তবে এই মোবাইল কেনার জন্য যে যে আকর্ষণীয় বিষয়গুলি আমাদের মতে অনন্য বা unique তা হল, 5000mAh-এর দুর্দান্ত পাওয়ারফুল ব্যটারি, যা দিয়ে Reverse Charging-এর মত সুবিধা পাবেন। এছাড়াও 4GB র‍্যাম ও 64GB ইন্টারনাল স্টোরেজ এবং ডেডিকেটেড সিম স্লট, ক্যামেরা ও স্মার্টফোনের ডিজাইন।

Unboxing & Review | 519 | 0

Related Post

Author Details

Admin

Admin

We are team of members in Bong Academy organization. We write tech news, tech tips tricks and various mobile phone reviews.

Comments

No review

Write comment

donate