India's No. 1 Bengali Technology blog

Pubg গেম সম্পর্কে অজানা মজার কিছু তথ্য, এর আগে আপনি হয়ত জানতেন না।

Writen by : Admin

Writen by : Admin | Date : 30 Dec 2019 | Bookmark : Add

some-unknown-information-about-pubg

Pubg আজকাল এই ভিডিও গেমটি এতটাই জনপ্রিয় যে, সেটা মোবাইল হোক বা কম্পিউটার। সকল ক্ষেত্রে বিপুল জনপ্রিয়তা অর্জন করেছে এই গেম। 2017 সালের ডিসেম্বরে এই গেমটি প্রকাশ পাওয়ার পর খুব কম দিনের মধ্যে মোবাইল গেমস্‌ ইন্ডাস্ট্রির বাজারে এক নতুন রেকর্ড সৃষ্টি করে।

আজ কাল এই গেমস্‌-এর জনপ্রিয়তা এতটাই বৃদ্ধি পেয়েছে যে, এই গেমের ভক্তরা দিনের বেশিরভাগ সময় এই গেম খেলতেই পছন্দ করেন। আজ এই পোস্টে Pubg গেম সম্পর্কে অজানা কিছু মজার তথ্য দেব, যা জানলে নিশ্চই অবাক হবেন।

প্রথম : আপনি কি জানেন Pubg গেমটি পুরো নাম কি? আপনার উত্তর যদি না হয়, যে নিন Pubg-এর পুরো নাম হল প্লেয়ার আনোউন ব্যাটেলগ্রাউন্ডস (Player unknown's Battlegrounds).

দ্বিতীয়এই গেমটি 2000 সালে মুক্তিপ্রাপ্ত একটি জাপানী চলচ্চিত্র Battle Royale থেকে। চলচ্চিত্র দেখানো হয় যে, কয়েক জন ব্যাক্তিকে খাবার-জল ও অস্ত্র-সস্ত্র সহিত একটি দ্বীপে নামিয়ে দেওয়া হয়। ওই ব্যাক্তি গুলি নিজেদের মধ্য লড়াই করে যে ব্যাক্তি শেষে পর্যন্ত বেঁচে ফিরেন তাকেই জয়ী হিসাবে ধরা হয়।

Pubg - Player unknown's Battlegrounds

আপনি জানলে আরো অবাক হবেন যে, এই চলচ্চিত্রে দেখানো অনেক জায়গা ও অস্ত্র-সস্ত্র অনেক গেমেও ব্যাবহার করা হয়েছে। এছাড়াও গেমেও দেখানো অনেক জায়গাও সত্যিকারের পৃথিবীতে আছে।

তৃতীয় : Pubg গেম-এ গোলাকৃতি নীল জোন (Blue Zone) সম্পর্কে সব Pubg গেম প্রেমিকরা পরিচিত। কেউ কি জানেন, এই গোলাকৃতি নীল জোন (Blue Zone) এই গেমের জন্মকালের ভার্সন গুলিতে বর্গাকার ছিল। এছাড়াও গেম ডেভেলপারা নীল জোন (Blue Zone) সম্পর্কে বলেন যে নীল জোন (Blue Zone) হল একটি ইলেকট্রিক রে।

চতুর্থ : আপনি মনে কি কখন প্রশ্নের জেগেছে, এই গেমস্‌-এ দেখানো সমস্ত বাড়িঘর, পেট্রল পাম্প, গাড়ি ইত্যদি সব খালি পড়ে আছে কেন? এই প্রশ্নের উত্তর হিসাবে গেম ডেভেলপারা একটি গল্প বানিয়েছেন, তা হল দ্বিতীয় বিশ্বযুদ্ধ কালে সোভিয়েত ইউনিয়ন (Soviet Union)-এর সেনারা দখল করে নেন ও এখানে নানা গোপন পরীক্ষা নিরীক্ষা চালাতেন। এরপর যখন এখনকার অধিবাসীরা সোভিয়েত ইউনিয়ন (Soviet Union)-এর সেনাদের উপর হামলা করে তখন থেকেই এই জায়গা গুলি এই রকম বেহাল দশায় পরিণত হয়।

পঞ্চম : চিকেন ডিনার (Chicken Dinner) এই গেমের বিজয়ীকে পুরস্কার হিসাবে দেওয়া হয়। এই প্রথা পশ্চিমা দেশের একটি প্রচীন রীতি, আগেকার দিনে বিদেশীরা দাবা ও ওই ধরনের গেমে খেলে জয়ী হলে সেই টাকা দিয়ে চিকেন খেতেন। সেখান থেকে Pubg গেম ডেভেলপারা চিকেন ডিনার (Chicken Dinner)-এর ধারনা পান।

ষষ্ঠ : Pubg লঞ্চ হবার 3 (তিন) দিনের মধ্যেই প্রায় 11 মিলিয়ন বা 70 কোটি ভারতীয় টাকা আয় করে। আপনি কি জানেন, এই গেম কিভাবে আয় করে থাকে? এই টাকা গেমে র‍্যায়াল পাস, ড্রেস ইত্যাদি বিক্রি থেকে আসে। শুনতে অবাক লাগলেও এই সব র‍্যায়াল পাস, ড্রেস ইত্যদি অনেকে শখের বশে কিনে। Pubg গেমস্‌ কোন প্রাকার বিজ্ঞাপন থেকে আয় করে না, তাই আমারা অন্যান্য গেমের মত বিজ্ঞাপন দেখতে পাই না। একটি সমীক্ষার রিপোর্ট অনুযায়ী Pubg গেমস্‌ মাসে প্রায় 700 কোটি টাকা ইনকাম করে থাকে।

 

** পোস্টটি ভালো লাগলে বন্ধুদের সাথে শেয়ার করুন এবং কমেন্ট করে আপনার মতামত জানান ।

Unknown Facts | 461 | 0

Related Post

Author Details

Admin

Admin

We are team of members in Bong Academy organization. We write tech news, tech tips tricks and various mobile phone reviews.

Comments

No review

Write comment

donate